নিজস্ব প্রতিবেদক: জাপানি দুই শিশুকে একদিন বাবা, আরেকদিন মা সময় দেবেন। এভাবে ২৮শে সেপ্টেম্বর পর্যন্ত এক বাসায় থাকার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

এর মধ্যে দুই পক্ষের আইনজীবীদের একটি সমঝোতারও পরামর্শ দিয়েছেন আদালত।

আজ বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মোহাম্মদ মোস্তাফিজুর রহমানের বেঞ্চ এই আদেশ দেন।

হাইকোর্টের নির্দেশনার আলোকে বর্তমানে গুলশানের ভাড়া ফ্ল্যাটে জাপানি নাগরিক নাকানো এরিকো ও বাংলাদেশি শরীফ ইমরান দুই শিশুসন্তান নিয়ে শুক্রবার (১৭ সেপ্টেম্বর) থেকে একদিন বাবা, একদিন মা থাকবেন। শুক্রবার সকাল ৮টায় প্রথমে মা যাবেন। পরদিন সকাল ৮টায় তিনি বাসা থেকে বেরিয়ে যাবেন। এরপর বাবাকেও একই নিয়ম অনুসরণ করতে বলা হয়েছে।

জাপানি নাগরিক ডাক্তার নাকানো এরিকো দুই শিশু কন্যা সন্তান নিয়ে জাপান চলে যেতে চান। কিন্তু এতে আপত্তি করেন বাংলাদেশি নাগরিক ইমরান শরীফের আইনজীবী। এর আগে তিন দফা আদেশ দেয় হাইকোর্ট।

উল্লেখ্য, ২০০৮ সালে বাংলাদেশি আমেরিকান নাগরিক শরীফ ইমরানকে বিয়ে করেন জাপানিজ চিকিৎসক নাকানো এরিকো। টোকিওতে থাকাকালে তিনটি কন্যা সন্তানের জন্ম হয় এই দম্পতির। চলতি বছরের ১৮ই জানুয়ারি এরিকোর সাথে বিয়ে বিচ্ছেদের আবেদন করেন ইমরান। পরে স্কুলের বাসস্টপ থেকে দুই সন্তানকে ভাড়া বাসায় নিয়ে যান তিনি। এরপর মেয়েদের নিজ জিম্মায় পেতে ২৮শে জানুয়ারি টোকিওর পারিবারিক আদালতে মামলা করেন এরিকো। পরে মিথ্যা তথ্য দিয়ে নতুন পাসপোর্ট করে দুই মেয়েকে নিয়ে বাংলাদেশে চলে আসেন ইমরান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *