নিউজরুম ৭১॥ দেশে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরো ৫০ জনের মৃত্যু হয়েছে। এনিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ১৩ হাজার ২২২ জনে। গত দিনে নতুন করে রোগী শনাক্ত হয়েছে ৩ হাজার ৩১৯ জন। ফলে মোট শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৮ লাখ ৩৩ হাজার ২৯১ জনে। এছাড়া নতুন করে ২ হাজার ২৪৩ জনসহ মোট করোনা মুক্ত হয়েছেন ৭ লাখ ৭১ হাজার ৭৩ জন।

আজ মঙ্গলবার (১৫ই জুন) স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, দেশের সরকারি ও বেসরকারি মোট ৫১২টি পরীক্ষাগারে ২৩ হাজার ৯৫৩টি নমুনা সংগ্রহ করা হয়। পরে ২৩ হাজার ২৬৫টি নমুনা পরীক্ষা করে ৩ হাজার ৩১৯ জন নতুন রোগী শনাক্ত হয়েছে। দেশে এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা হয়েছে ৮ লাখ ৩৩ হাজার ২৯১টি।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় মৃত ৫০ জনের মধ্যে ঢাকা বিভাগে ৬ জন, চট্টগ্রাম বিভাগে ৬ জন, রাজশাহী বিভাগে ১৫ জন, খুলনা বিভাগে ১৫ জন, ময়মনসিংহ বিভাগে ৩ জন, সিলেট বিভাগে ৩ জন, রংপুর বিভাগে ১ জন ও বরিশাল বিভাগে ১ জন রয়েছেন।

এদের মধ্যে সরকারি হাসপাতালে ৪৫ জন, বেসরকারি হাসপাতালে ৩ জন, বাড়িতে ১ জন ও হাসপাতালে নেওয়ার পথে ১ জন মারা গেছেন।

মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ৬০ বছরে ঊর্ধ্বে ২৬ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১১ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৯ জন, ৩১ থেকে ৪০ বছরের নিচে ৩ জন ও ২১ থেকে ৩০ বছরের মধ্যে ১ জন রয়েছেন।

এতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ১ হাজার ৬০৩ জন ও আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ৬১৫ জন। এ পর্যন্ত আইসোলেশনে এসেছেন ১ লাখ ৪৯ হাজার ৬২৭ জন। আইসোলেশন থেকে ছাড়পত্র নিয়েছেন ১ লাখ ২৩ হাজার ৪৪৬ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ২৬ হাজার ১৮১ জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *