নিউজরুম ৭১॥ দেশে করোনা পরিস্থিতি দিনিদিন খারাপ হচ্ছে। চিকিৎসা পেতে হাসপাতালে বাড়ছে আক্রান্ত রোগীর চাপ। অতিরিক্ত চাপে অনেকে যথাযথ সেবা পাচ্ছে না বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। সংক্রমণের উর্ধ্বগতি নিয়ন্ত্রণে সকলকে সরকারের বিধি নিষেধ মেনে চলার আহ্বান জানান তিনি। এদিকে আগামীকাল থেকে করোনা টিকার দ্বিতীয় ডোজ দেয়া হবে বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। 

করোনার প্রথম ঢেউয়ের চেয়ে দ্বিতীয় ঢেউয়ের শুরুতেই দৈনিক রোগী শনাক্ত বেশি হচ্ছে। প্রতিদিন শনাক্তের নতুন রেকর্ড গড়ছে। নমুনা পরীক্ষায় অনুপাতে প্রতিদিন ২৩ শতাংশ ছাড়িয়েছে করোনা রোগীর শনাক্তের হার। 

শনাক্তের সাথে সাথে হাসপাতালগুলোতে বাড়ছে রোগী ভার্তির চাপ। অধিকাংশ হাসপাতালে আইসিইউ, অক্সিজেন বা বেড পেতে মানুষের হাহাকার অবস্থা। স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক জানিয়েছেন, সরকারের নির্দেশনা না মানলে সকলের চিকিৎসা নিশ্চিত করা কঠিন হয়ে যাবে। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে বিশ্ব স্বাস্থ্য দিবসের আলোচনায় অনলাইনে যুক্ত হয়ে একথা বলেন তিনি।

তিনি বলেন, করোনায় অতিরিক্ত রোগীর কারণে নন-কোভিড রোগী ও শিশুরা সঠিক চিকিৎসা থেকে বঞ্চিত হচ্ছে।

এদিকে বৃহস্পতিবার শুরু হচ্ছে করোনা টিকার দ্বিতীয় ডোজ প্রদান।  সেই সঙ্গে প্রথম ডোজের কার্যক্রম চলবে বলেও জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *