নিউজরুম ৭১॥ দুবাই থেকে আসা বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি উড়োজাহাজের সিটের নিচ থেকে সাড়ে চার কেজি স্বর্ণের বার জব্দ করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের কর্মকর্তারা। বুধবার (৩১শে মার্চ) সকালে, বিমানটিতে তল্লাশি চালিয়ে এসব স্বর্ণ উদ্ধার করা হয়। 

কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের উপ-পরিচালক আয়শা তামান্না স্বাক্ষরিত একটি প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, দুবাই থেকে আসা বিজি-০৪৮ ফ্লাইটটি সকাল সাড়ে ৭টার দিকে হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। এ ফ্লাইটে স্বর্ণ পাচার করা হচ্ছে-এমন তথ্যের ভিত্তিতে তল্লাশি চালায় শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের কর্মকর্তারা। এসময় বিমানের ৩-এ সিটের নিচে ৩৯ পিস স্বর্ণের বার পাওয়া যায়, যার মোট ওজন চার কেজি পাঁচশ চব্বিশ গ্রাম। জব্দকৃত এসব স্বর্ণের আনুমানিক বাজার মূল্য ২ কোটি ৭১ লাখ ৪৪ হাজার টাকা। 

এর আগে, গত ৩০শে মার্চ রাতে দুবাই থেকে ঢাকা আসা এমিরেট এয়ারলাইন্সের একটি বিমানের এক যাত্রীর কাছ থেকে ৩২ পিস স্বর্ণের বার জব্দ করা হয়, যার ওজন তিন কেজি সাতশো বারো গ্রাম।  যার আনুমানিক বাজার মূল্য ২ কোটি ২৭ লাখ ৫৫ হাজার টাকা। এমিরেট এয়ারলাইন্সের ইকে-৫৮৪ নং ফ্লাইটে স্বার্ণের একটি চোরাচালান দেশে আসছে এমন তথ্যের ভিত্তিতে অভিযান চালানো হয় বলে প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়।
 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *