নিউজরুম ৭১॥ কয়েক বছর আগেও আমাদের আটপৌরে জীবনযাত্রায় গর্ভাবস্থা ছিল একেবারে অন্দরমহলের বিষয়। মা হওয়ার প্রাক্কালে মেয়েরা একটু সাবধানে থাকতেন, পছন্দ করতেন একটু আড়াল-আবডাল। সন্তানের জন্ম না হলে কেউ কিছু জানাতে চাইতেন না অনেকে। কাজ করত নানা রকম সংস্কার। এখন কিন্তু সোশ্যাল মিডিয়ায় ফ্যাশন শুটেও চলে এসেছে বেবি বাম্প। বিভিন্ন পর্যায়ের গর্ভাবস্থায় হবু মায়েরা প্রকাশ্যে আনছেন নিজেদের শারীরিক পরিবর্তনের ছবি। হলিউডের ছায়া লেগেছে বলিউডেও। বাদ যাচ্ছে না টলিউডও।

অ্যাঞ্জেলিনা জোলি থেকে শুরু করে কেটি পেরি, নিকি মিনাজের মতো হলিউড সেলেবরা অনেকদিন ধরেই বেবি বাম্প নিয়ে আলোকচিত্রীদের পোজ দিয়েছেন। তৈমুর জন্মানোর আগেই বেবি বাম্প নিয়ে র‌্যাম্পে হেঁটেছেন কারিনা কাপুর। আবার তিনি অন্তঃসত্তা। সেই ছবিও প্রকাশ্যে এনেছেন। যাচ্ছেন শুটিং ফ্লোরেও। ওই অবস্থায় ট্রেনিং করার ছবিও দিয়েছেন পোস্টে।

কারিনা

অতীতে কঙ্কনা সেনশর্মা পত্রিকার প্রচ্ছদ হয়েছিলেন বেবি বাম্প নিয়ে। দিন কয়েক আগে আনুশকা শর্মা বিকিনি শুট করলেন তার গর্ভাবস্থার। অভিনেত্রী অমৃতা রাও এই তালিকায় নবতম সংযোজন। সম্প্রতি তার ছবি দেখে জানা গিয়েছে, তিনি প্রথম সন্তানের জননী হচ্ছেন।

ক্রিকেটারদের তারকা পত্নীরাও এই স্রোতে শামিল। আনুশমার শর্মার মতো সোশ্যাল মিডিয়ায় বেবি বাম্পের ছবিতে দেখা গিয়েছে হার্দিক পান্ডিয়ার বিদেশি স্ত্রী নাতাশাকেও। নানা ঢংয়ে। হরভজনের অভিনেত্রী স্ত্রী গীতা বাসরাও শামিল হন আগে।

পিছিয়ে নেই টলিউডও। অভিনেত্রী সুদীপ্তা চক্রবর্তী তো গর্ভাবস্থায় এক বিজ্ঞাপন করেছিলেন। পুরনো সেই স্মৃতি নিয়ে প্রশ্ন করলে বললেন, তখন অনেকে ভুরু কুঁচকেছিলেন। কারণ অনেকদিন ধরে একটা লালিত ধারণা রয়েছে, বেবি বাম্প প্রকাশ্যে আনলে বাচ্চার নজর লেগে যায়। আমারও চিন্তা ছিল শ্বশুর-শাশুড়ি কী ভাববেন। কিন্তু আমার বর বলে, আমার ভাবনাটাই প্রধান। তার সংযোজন, বিজ্ঞাপনটা জনসমক্ষে আসার পর অনেক মেয়ে আমায় জানিয়েছিলেন যে তাদের খুব ভালো লেগেছে। এখন যখন দেখি, সবাই বেবি বাম্প প্রকাশ্যে আনছে, আমার খুব ভালো লাগে। কারণ এটা একটা আনন্দ ভাগ করে নেয়ার ব্যাপার।

শুভশ্রী

সম্প্রতি মা হয়েছেন শুভশ্রী। ‘টোনড বেলি’ থেকে ‘প্রেগন্যান্ট বেলি’তে পৌঁছানোর ছবি তিনি নিজেই শেয়ার করেছেন সোশ্যাল মিডিয়ায়। শুভশ্রীর বক্তব্য, এই জার্নিটা এতই উপভোগ্য যে সেটা তিনি তার অনুরাগীদের সঙ্গে ভাগ করে নিতে চান।

কোয়েল মল্লিক

কয়েক মাস আগে মা হয়েছেন নায়িকা কোয়েল মল্লিক। তিনিও তার গর্ভাবস্থার চেহারা দিয়েছিলেন ইনস্টাগ্রামে। টলিউড থেকে বলিউডে এক নায়িকা পূজা বন্দ্যোপাধ্যায় কার্যত রোজই তার বেবি বাম্পের ছবি পোস্ট করেন। সাম্প্রতিক এই প্রবণতার জন্য এমনকী ফ্যাশন ফটোগ্রাফিতেও নতুন বিভাগ চলে এসেছেÑ বেবি বাম্প শুট! যেখানে স্ত্রীর সঙ্গে শামিল হন স্বামীরাও। শুভশ্রী বা পূজার স্বামীদের মতো কোহলি বা পান্ডিয়াও এখানে অংশ নিয়ে থাকেন।

এদিকে গত সোমবার দক্ষিণের অভিনেত্রীর মেঘনা রাজ সোশ্যাল মিডিয়ায় হইচই ফেলে দিয়েছিলেন একটি ছবি দিয়ে। ছবিটি মেঘনার বেবি শাওয়ারের ছবি। বেবি বাম্প নিয়ে মেঘনা একটি চেয়ারে বসে রয়েছেন হাসিমুখে। পেছনে তার স্বামী চিরঞ্জীবী সারজা। ঘটনা হলো, চিরঞ্জীবী মারা গিয়েছেন গত জুন মাসে। মেঘনা তাই এই ছবিতে ব্যবহার করেছেন প্রয়াত স্বামীর একটি কাটআউট। প্রশ্ন হলো, বেবি বাম্পের ট্রেন্ড কি বলিউড থেকে এবার পুরো সমাজেও ছড়াবে?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *