নিউজরুম ৭১॥ ঢাকা-৫ সংসদীয় আসনের উপনির্বাচনে বিপুল ভোটে জয়ী হয়েছেন ক্ষমতাসীন আওয়ামী লীগের প্রার্থী মো. কাজী মনিরুল ইসলাম মনু। শনিবার রাতে বেসরকারি ফলাফলে তাকে বিজয়ী ঘোষণা করা হয়।

কাজী মনিরুল ইসলাম নৌকা প্রতীক নিয়ে পেয়েছেন ৪৪ হাজার ১৬৩ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সালাহ উদ্দিন আহমেদ ধানের শীষ প্রতীক নিয়ে পেয়েছেন ২ হাজার ৮০৮ ভোট।
আর মীর আব্দুস সবুর লাঙ্গল প্রতীক নিয়ে পেয়েছেন ৪০৩ ভোট। এছাড়াও আরিফুর রহমান আম প্রতীক নিয়ে ১০৪ ভোট, আনছার রহমান শিকদার ডাব প্রতীক নিয়ে পেয়েছেন ৪৮ ভোট।

এর আগে সকাল ৯টা থেকে ঢাকা-৫ ও নওগাঁ-৬ আসনের উপনির্বাচনে ভোটগ্রহণ শুরু হয়, চলে বিকাল ৫টা পর্যন্ত। দুটি আসনেই ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।

এই উপনির্বাচনে ঢাকা-৫ আসনে ছয়জন এবং নওগাঁ-৬ আসনে তিনজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। ঢাকা-৫-এ আওয়ামী লীগের মো. কাজী মনিরুল ইসলাম, বিএনপির সালাহউদ্দিন আহমেদ, গণফ্রন্টের এইচএম ইব্রাহিম ভূঁইয়া, জাতীয় পার্টির মীর আবদুস সবুর, বাংলাদেশ কংগ্রেসের মো. আনছার রহমান শিকদার এবং ন্যাশনাল পিপলস পার্টির মো. আরিফুর রহমান (সুমন মাস্টার) প্রতিদ্বন্দ্বিতা করেন।

এদিকে, ঢাকা-৫ আসনের উপনির্বাচনকে প্রহসনের নির্বাচন আখ্যা দিয়ে পুনরায় নির্বাচনের দাবি জানিয়েছেন বিএনপির প্রার্থী সালাহউদ্দিন আহমেদ।

তবে ভোটগ্রহণ সুষ্ঠু হয়েছে দাবি করে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদা বলেন, নির্বাচনে কোথাও কোনো অসুবিধার সৃষ্টি হয়নি। আমাদের কাছে কোনো অভিযোগ নেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *