ফের ক্ষমতায় আসলে বাকি পাঁচ বিভাগে মেডিকেল বিশ্ববিদ্যালয় করা হবে: প্রধানমন্ত্রী

ইমরান হোসাইন, নিউজরুম ৭১॥ সরকারের উন্নয়নের অসমাপ্ত কাজ সমাপ্ত করতে সরকারের ধারাবাহিকতার প্রয়োজনীয়তার কথা জানালেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আগামীতে ক্ষমতায় আসলে বাকি পাঁচ বিভাগে মেডিকেল বিশ্ববিদ্যালয় করার ঘোষণা দেন তিনি। কমিনিউটি ক্লিনিক বন্ধ ঠেকাতে ট্রাস্ট ফান্ডের আওতায় আনা হয়েছে বলেও জানান সরকার প্রধান। সকালে রাজধানীর মহাখালীতে শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট ও হাসপাতালের উদ্বোধন করে এসব কথা বলেন প্রধানমন্ত্রী।

জলবায়ু ও পরিবেশগত নানা কারণে বিশ্বের এক-তৃতীয়াংশ মানুষই পেটের পীড়ায় ভুগছে। জ্যামিতিক হারে বেড়ে চলা এই রোগটিতে উন্নত বিশ্বে প্রতি ১০ হাজার জনগোষ্ঠীকে কমপক্ষে একজন বিশেষজ্ঞ থাকলেও বাংলাদেশে প্রতি ৩০ লাখ মানুষকে একজন চিকিৎসক পরিপাকতন্ত্র সেবা দিয়ে থাকেন।

রোগ নিরাময়ে গবেষণা ও রোগীদেরকে আধুনিক চিকিৎসা সেবা দিতে রাজধানীর মহাখালীতে যাত্রা শুরু করলো ২৫০ বেডের শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট ও হাসপাতাল । যেখানে মেডিসিন, সার্জারি ও শিশু বিভাগের চিকিৎসকরা উচ্চতর প্রশিক্ষণ নিতে পারবেন। দশতলা বিশিষ্ঠ দেশের প্রথম পরিপাকতন্ত্র ও লিভার চিকিৎসায় বিশেষায়িত হাসপাতালসহ নয়টি প্রকল্পের উদ্বোধন ও ভিত বসান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

চিকিৎসকদের উদ্দেশ্য দেয়া ভাষণে রোগীদেরকে আন্তরিকতার সাথে চিকিৎসা সেবা দিতে আহ্বান জানান প্রধানমন্ত্রী।

নির্বাচনের প্রসঙ্গ টেনে আগামীতে ক্ষমতায় আসলে উন্নয়নের অসমাপ্ত কাজ শেষ করার প্রতিশ্রুতি দেন শেখ হাসিনা।

গবেষণার ওপর গুরুত্বারোপ করে সরকার প্রধান আগামীতে প্রতিটি বিভাগে মেডিকেল বিশ্ববিদ্যালয় করার ঘোষনা দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *