নিউজরুম ৭১ ॥ একটা বছরের শেষ আর আরেকটা বছরের শুরু হয় মানেই নতুন আশা নিয়ে বুক বাঁধা। নতুন বছর কেমন কাটবে তা নিয়ে কৌতূহল সকলের মনেই থাকে। আর এই কৌতূহলকে কমিয়ে এবার দেখে নিন, ২০১৮ সাল আপনার কেমন কাটবে । দেখেনিন আপনার বার্ষিক রাশিফল।

মেষ রাশি

এবছরে পারিপার্শ্বিক বিভিন্ন অবস্থা আপনার জীবনে স্থায়িত্ব আনতে সাহায্য করবে। জীবনে ধৈর্য আসবে। তবে অতিরিক্ত আবেগপ্রবণ হবেন না। সহানুভূতিশীল হোন এবং ঠিকঠাক সিদ্ধান্ত নিন। এই বছর আপনার শাসক গ্রহ হবে মঙ্গল। ফেব্রুয়ারির শেষে আপনার গৃহ অতিক্রম করবে এবং তা মার্চের শেষ পর্যন্ত অবস্থান করবে। এই সময় কিছু কিছু জিনিসের কারণে আপনার ধকল বাড়তে পারে।

কর্মক্ষেত্রে মাথা ঠাণ্ডা রেখে কাজ করুন।কর্মক্ষেত্রে কোনও বিষয়ে বেশি উত্তেজিত না হওয়ায়ই ভালো । কর্মক্ষেত্রে আশপাশের বন্ধুদের সঙ্গে ভালো সম্পর্ক রাখুন। বছরের প্রথমদিকে বেশ উন্নতি পরিলক্ষিত হচ্ছে। প্রেম এবং সম্পর্কের ক্ষেত্রে মিশ্র ফল পাওয়া যাবে নতুন বছর ২০১৮-তে। প্রেম জীবনে টুইস্টও আসবে। তবে শুরুর দিকে কিছু অসুবিধা দেখা দিতে পারে জানুয়ারি মাসে। মূলত মঙ্গলের অবস্থানের কারণেই এই অসুবিধা তৈরি হতে পারে। ২০ এপ্রিল থেকে ১৪ মে পর্যন্ত শুক্রের বিশেষ অবস্থানের কারণে জীবনে প্রেমের ওপর ফোকাস পড়তে পারে। অন্যদিকে ১৭ অক্টোবর থেকে নভেম্বর সূর্যের অবস্থানের কারণে সমস্যা তৈরি হতে পারে। পরিবারের সদস্যদের সাথে সময় কাটানোর মাধ্যমে একলা এবং একাকীত্বের অনুভূতি কাটিয়ে উঠুন। আমোদপ্রমোদে এবং বিলাসিতায় বাজে খরচ করবেন না। বাচ্চারা কখনো বন্ধুদের বেশী সময় দিয়ে পড়াশোনায় বা বাড়িতে কম মনোযোগ দেওয়ায় আপনার অসন্তুষ্টির কারণ হতে পারে। প্রেম জীবন ভাল দিকে মোড় নিতে যাচ্ছে কারণ আপনি একটি ভাল সম্পর্কের বিকাশ ঘটাচ্ছেন আপনার কাজে লেগে থাকুন এবং আপনাকে সাহায্য করার জন্য যারা কোমর বেঁধে লেগেছেন তাদেরকে গণ্য করবেন না। আজ সেরকমই একটি দিন যখন বিষয়গুলি আপনার ইচ্ছামাফিক চলে না।
বৃষ

বৃষরাশির জাতক-জাতিকাদের জন্য মার্চ-এপ্রিল মাস নাগাদ জীবনে নতুন কিছু শুরু করা বিপদের হতে পারে। এই সময়ে গ্রহের কুপ্রভাব থাকবে। সহজে সমস্যার সমাধান হবে না। তবে ধীরে ধীরে সমস্তকিছু ঠিক হবে। তবে যে কাজই করুন না কেন, ধৈর্য হারালে চলবে না।

বছরের প্রথমদিকে কেরিয়ারের ক্ষেত্রে একটু পরিশ্রম করতে হবে। তবে তারপরই উন্নতি পরিলক্ষিত হবে। মে মাস থেকে ব্যস্ততা বাড়বে কর্মক্ষেত্রে। তবে এই কর্মব্যস্ততা জীবনের পরবর্তীভাগে বেশ কাজে দেবে। প্রেম এবং সম্পর্কের ক্ষেত্রে মিশ্র ফল পাওয়া যাবে নতুন বছর ২০১৮-তে। বছরের শুরুতে প্রেমের বিষয়গুলি আপনার জীবনে ঝলকানি ছড়িয়ে দেবে। উল্লেখযোগ্যভাবে, যেভাবে চান সঙ্গী কিংবা সঙ্গীনীর সঙ্গে ভ্রমণে যেতে পারবেন কিংবা রাজকীয় ডিনারে অংশ নেবেন। তবে ৬ জানুয়ারি থেকে মাসের শেষ পর্যন্ত এবং ৭ মার্চ থেকে ২ মে পর্যন্ত সম্পর্কে টানাপোড়েন দেখা দেবে। সম্পর্কের অবনিতও হতে পারে। অন্যদিকে মে থেকে নভেম্বরের মধ্যে বিপরীত ধর্মী অবস্থান দেখা দেবে। এবছরের অকটা বড় সময় চাপ মুক্ত হতে আপনার মূল্যবান সময় আপনার বাচ্চাদের সাথে কাটান। আপনি বাচ্চাদের উপশমকারী ক্ষমতা অনুভব করবেন। যেহেতু তারা এই পৃথিবীর সবথেকে শক্তিশালী আধ্যাত্মিক এবং আবেগপূর্ণ ব্যক্তিত্বস্বরূপ। আপনি নিজেই সতেজ অনুভব করবেন। আপনার সৃজনশীল প্রতিভা সঠিকভাবে ব্যবহার করলে অত্যন্ত লাভজনক প্রমাণিত হতে পারে। ছোট ভাই বা বোন আপনার পরামর্শ চাইতে পারে। প্রেম ইন্দ্রিয়ের সীমা অতিক্রম করে যায়, কিন্তু আপনার ইন্দ্রিয় আজ ভালবাসার উচ্ছ্বাসের অভিজ্ঞতা লাভ করবে।

মিথুন

আপনার শাসকগ্রহ বুধ এপ্রিল মাস থেকে পশ্চাদগামী আচরণ করতে শুরু করবে যা আপনার উপর প্রভূত প্রভাব ফেলতে পারে। মে মাস থেকে ভাগ্যে উন্নতি হতে পারে। তবে বছরের আরও দুবার বুধের স্থান পরিবর্তনের জেরে সাময়িক কিছু সমস্যা দেখা দিতে পারে।

২০১৮ সাল আপনার কেরিয়ারের পক্ষে ইতিবাচক প্রমাণিত হতে পারে। এই বছরে আপনার কেরিয়ারের উন্নতি কেউ রুখতে পারবে না। আপনার কাজের ক্ষেত্রে উন্নতি বেশ ভালোভাবে পরিলক্ষিত হবে। প্রেম এবং সম্পর্কের ক্ষেত্রে বছরটি বেশ পজিটিভ হবে। প্রত্যেকটি অবস্থানকেই উপভোগ করবেন। এই স্বভাবই আপনাকে সঙ্গী কিংবা সঙ্গীনীর প্রতি আকৃষ্ট করবে। কিন্তু ১৩ জানুয়ারি থেকে ৬ ফেব্রুয়ারি সময়টি বেশ কঠিন সময় হবে। এই সময়ের মধ্যে সম্পর্কে ভাঙনও দেখা দিতে পারে। অন্যদিকে, ২ মার্চ থেকে ২৬ মার্চের মধ্যে সময়টি বেশ ভাল যাবে। ২০ এপ্রিল থেকে ১৪ মে-র মধ্যেকার সময় শারীরিক সান্নিধ্য উপভোগ করবেন। প্রেম নিয়ে আপনার ইচ্ছের সফল ছবি দেখা দিতে পারে ২ মে থেকে ৬ নভেম্বরের মধ্যে। তবে অক্টোবরের দ্বিতীয় ভাগে সম্পর্কে বাধা আসতে পারে। যদি আপনি যথেষ্ট বিশ্রাম না নেন তাহলে আপনার অত্যন্ত ক্লান্ত বোধ এবং অতিরিক্ত বিশ্রামের প্রয়োজন হবে। ব্যস্ততার মধ্যে বিনিয়োগ করবেন না- তাতে লোকসান হবেই যদি না আপনি বিনিয়োগ সময় সব দিক লক্ষ্য রাখেন। পরিবার বা ঘনিষ্ঠ বন্ধুদের সাথে জমায়েতের ফলে একটি সেরা দিন হয়ে উঠবে। পুরনো কোনও প্রেম আপনার পারিবারিক শান্তি বিঘিন্ত করতে পারে এই বছরে। ফলে সতর্কভাবে চলাফেরা করুন। যদি কোন ক্ষেত্রে আপনি কোন বিতর্কে জড়িয়ে পড়েন তাহলে রুক্ষ বিবৃতি না করার জন্য সতর্ক থাকুন।
কর্কট

আপনার জীবনের সমস্ত রকমের আশা মেটানোর জন্য গ্রহদের অবস্থান সুবিধাজনক হয়েছে। ফলে এবছরে আপনার জীবনের নানান রকমের নতুন দিক খুলে যাবে। কর্কট রাশির জাতকেরা এই সময় পরিজন,পরিচিতি এবং বন্ধুদের থেকে প্রত্যেক কাজে সাহায্য পাবেন। প্রিয়জনের সাথে কোথাও বেড়াতে যাওয়ার পরিকল্পনা হতে পারে। তবে আপনার পরিবারের বাইরে থেকে অনেক বাধা বিপত্তি আসতে পারে, তাকে এড়িয়ে চলার চেষ্টা করুন।

কর্কট রাশির ক্ষেত্রে ২০১৮ সাল বেশ চ্যালেঞ্জিং মনে হতে পারে। লড়াই, বাঁধা অনেক কিছুই কর্কট রাশির ক্ষেত্রে আসতে পারে, তবে আপনি এসমস্ত কাটিয়ে এগিয়ে যেতে পারবেন । প্রেম এবং সম্পর্কের ক্ষেত্রে মিশ্র ফল পাওয়া যাবে নতুন বছর ২০১৮-তে। প্রথমের দিকের মাসগুলিতে সঙ্গী কিংবা সঙ্গীনীর সঙ্গে সম্পর্কের কিছু টানাপোড়েন তৈরি হতে পারে। ১৭ জানুয়ারি থেকে ৭ মার্চের মধ্যে এই অবস্থা চলতে পারে। তবে এবছর যাঁরা একা, কিন্তু প্রেমের কথা চিন্তাভাবনা করছেন, তাদের ক্ষেত্রে বছরটি খুব একটা প্রমিসিং হবে না। তবে এপ্রিল থেকে মে-র মধ্যে ইচ্ছে পূরণ হতে পারে। ৫ জুলাই থেকে ১ অগাস্টের মধ্যে সময়টি বেশ আনন্দদায়ক হবে। এদিকে, বছরের শেষে কর্মজীবনে ঝামেলা হবে । এই সময় বাইরের করো থেকে সাহায্য নিন, একা কিছু করবে যাবেন না । এই অভিজ্ঞতা আপনাকে মানসিক ভাবে নাড়িয়ে দেবে, তবে আস্তে আস্তে আপনি উন্নতি করবেন । শ্রম দিলে পুরস্কৃত হবেন ।আপনার সমস্যা হল আপনার টাকা ঝুলে থাকবে- আপনি সম্ভবত বেশি খরচ করবেন অথবা মানিব্যাগ অন্য স্থানে রখবেন- অসতর্কতার কারণে কিছু লোকসান নিশ্চিত হবে। দূরের জায়গার আত্মীয়রা আজ আপনার সাথে যোগাযোগ করতে পারেন।

সিংহ

এবছর আপনার রসে বসে কাটবে। ভাল অর্থ উপার্জন করবেন- কিন্তু এটিকে আপনার হাতের মধ্যে দিয়ে চলে যেতে দেবেন না। পরিবারের সদস্যদের হাসিখুশি প্রকৃতি ঘরের পরিবেশ উজ্জ্বল করতে তুলবে। আপনার কাজ হবে আরাম করা- কারণ আপনি আপনার প্রিয়জনের মাধ্যমে সুখ- সাচ্ছন্দ্য এবং পরমানন্দ খুঁজে পাবেন।

২০১৮ সালে সিংহ রাশির জাতকরা যে ক্ষেত্রেই যাবেন সেই ক্ষেত্রেই তাঁরা রাজার মতো করে দাপট দেখাবেন। তবে কর্মক্ষেত্রে সংযোগের গোলমালের জন্য সমস্য়ায় পড়তে পারেন তাঁরা। সিংহ রাশির জাতকদের পক্ষে এই বছরটি বেশ ভালো। যাঁরা চাকরি খুঁজছেন তাঁরা চাকরি পেতে চলেছেন এই বছরে। তবে কাজের ক্ষেত্রে প্রচুর বাঁধা বিপত্তি আসতে পারে। তবে কেরিয়ারের দিক থেকে একটা অস্বস্তি থেকেই যাবে। প্রেম এবং সম্পর্কে উত্থান-পতন হবে। প্রেম-সম্পর্ক নিয়ে অসন্তুষ্টি এবং অসন্তোষ দেখা দেবে পুরো বছর ধরেই। কিন্তু বৃহস্পতির আশীর্বাদ পাবেন আপনি। ১৩ জানুয়ারি থেকে শুরু হওয়া সময়ে ইগোর সমস্যা দেখা দিতে পারে। মার্চ থেকে মে মাসের সময়টা প্রেমের জন্য খারাপ সময়। তবে ইচ্ছা পূরণ হতে পারে জুন মাসে। অগাস্ট থেকে সেপ্টেম্বর সময়টা খুব ভাল সময় যাবে। সঙ্গী কিংবা সঙ্গীনীর সঙ্গে রাজকীয় ডিনার করার সুযোগ মিলতে পারে। আপনার পুরনো কাজের জন্য এবছর স্বীকৃতি পেতে পারেন। চন্দ্রগ্রহণের প্রভাব আপনার গ্রহ কক্ষেও পড়তে পারে। এর প্রভাবে আপনার জীবনে বড়সড় একটা পরিবর্তন আসতে পারে। হতে পারে সম্পর্ক সংক্রান্ত বা কর্মক্ষেত্র সংক্রান্ত, কিংবা আর্থিক বিষয় সংক্রান্ত হতে পারে। বছরের মাঝখান থেকে ধীর ধীরে পরিস্থিতির উন্নতি হতে শুরু করবে। জীবনের গুরুত্বপূর্ণ কাজ বা সিদ্ধান্ত এই সময়ের পর নিতে শুরু করুন।

কন্যা

কন্যা রাশির জাতক-জাতিকাদের জন্য এই বছরটি বিশেষ বছর। জীবনে সবকিছু নিখুঁত করতে গিয়ে হাসিখুশি থাকাকে জলাঞ্জলি দেবেন না। যেটা যেভাবে আপনার কাছে আসছে সেটা নিয়েই খুশি থাকুন। কারণ আপনি যতই চেষ্টা করুন না কেন সবকিছুকে একশো শতাংশ নিখুঁত করতে পারবেন না।

কন্যা রাশির জাতকরা ২০১৮ সালের এপ্রিলের মাঝামাঝি সময় থেকে কেরিয়ারে প্রবল উন্নতি দেখতে পাবেন। তবে অনেক রকমের বাঁধা আসতে পারে, যা মাথা ঠাণ্ডা করে সামলালে ভালো ফল পাওয়া যাবে। সময় ঘুরে আপনার দিকে আসবেই, আর তার জন্য অপেক্ষা করে ঠিক সময়ে ঠিক কাজটি করেত হবে। এই বছরটি কন্যা রাশির জাতকদের পক্ষে প্রেম এবং সম্পর্কের ক্ষেত্রে মিশ্র ফল পাওয়া যাবে । প্রাথমিকভাবে সম্পর্কে অবনতি কিংবা ছাড়াছাড়িও হতে পারে। জানুয়ারি-ফেব্রুয়ারিতে ইগোর সমস্যা দেখা দিতে পারে। তবে রাগকে নিয়ন্ত্রণ করতে হবে, না হলে তার প্রভাব পড়বে সম্পর্কে। ২ মে থেকে ৬ নভেম্বরের মধ্যে কসমসের আশীর্বাদ আপনি পেতে পারেন। সেপ্টেম্বরের দ্বিতীয়ার্ধে সম্পর্কে উন্নতি হবে। তবে ১১ অক্টোবরের পর বিবাহ কিংবা সম্পর্ক স্থাপনের সম্ভাবনা। যদিও আপনার আর্থিক অবস্থান উন্নত হয়েছে, তবুও টাকা বেরিয়ে যাওয়ায় আপনার প্রকল্পগুলির কার্যনির্বাহে বাধার সৃষ্টি করবে। সাময়িক সঙ্গীর সঙ্গে ব্যাক্তিগত ব্যাপার আলোচনা করবেন না। আজ আপনি আপনার ভালোবাসার মানুষটির খুবই অভাব অনুভব করতে পারেন। আপনি পরোপকার ও সামাজিক কাজের দিকে আকৃষ্ট হবেন- ভালো কাজে সময় দিয়ে আপনার জীবনে অভূতপূর্ব পরিবর্তন আনতে পারেন। দিনটি আপনার বিবাহিত জীবনের ধৈর্য পরীক্ষা করবে। জিনিস আপনার নিয়ন্ত্রাধীনে রাখতে শান্ত থাকুন।

তুলা

তুলার জাতক জাতিকারা এই বছরে তাড়াহুড়ো করে কোনও ধরনের সিদ্ধান্ত নেবেন না। আর্থিক দিক থেকে এইবছর আপনার জন্য লাভের থাকবে। তবে টাকা দিয়ে আপনি সুখ কিনতে পারবেন না। নিজের আর্থিক সিদ্ধান্তগুলি নেওয়ার সময়ে সচেতন থাকতে হবে। এর পাশাপাশি প্রেমের ক্ষেত্রে এগোনোর বিষয়েও সচেতন থাকতে হবে।

তুলা রাশির জাতকরা এই বছরে করিয়ারের দিক থেকে প্রচুর আর্থিক উন্নতি দেখতে পাবেন। নিজের কাজের প্রতি যত্নবান হোন। কাজের দিকটি আরও উন্নতি করলে আপনার অর্থভাগ্য়ের উত্থান কেউ রুখতে পারবে না। প্রেম-ভালবাসা এই বছরে পজিটিভ। বছরের শুরু থেকেই ভাল যাবে। ১৭ জানুয়ারি থেকে ৭ মার্চ পর্যন্ত সময় প্রেম এবং রোমান্সে পূর্ণ থাকবে। প্রেমের পরিপূর্ণতা দেখাচ্ছে রাজকীয় ডিনারেও যাওয়ার সুযোগ মিলবে। ১১ অক্টোবরের আগে পর্যন্ত স্বামী কিংবা স্ত্রীর সঙ্গে সম্পর্ক ভাল থাকবে। ১ অগাস্ট থেকে শুরু হওয়া সপ্তাহে বিদেশ ভ্রমণেরও সুযোগ মিলতে পারে। ২ মে থেকে ৬ নভেম্বরের মধ্যে সম্পর্ক স্বাভাবিক থাকবে। নতুন সম্পর্ক হলে, তা স্থায়ী হবে। অনেক ক্ষেত্রে সিদ্ধান্ত নেওয়ার সময়ে সমস্যায় পড়তে পারেন আপনি। আপনার প্রিয়জনেরা আপনাকে আরও বেশি করে কাছে চাইবে। তাদের ইচ্ছাকে পূরণ করেছে পারবেন আপনি এবং তা এক অদ্ভূত আনন্দ দেবে। নিজের খাওয়া দাওয়া নিয়ন্ত্রণে রাখুন এবং শারীরিকভাবে সুস্থ থাকার জন্য ব্যায়াম করুন। আপনার খরচ বৃদ্ধি আপনার মনকে ভাবিত করে তুলবে। আত্মীয় এবং বন্ধুদের কাছ থেকে অপ্রত্যাশিত উপহার এবং উপঢৌকন পাবেন। সীমাহীন সৃজনশীলতা এবং উদ্যম আরেকটি লাভজনক দিনের দিকে আপনাকে এগিয়ে নিয়ে যাবে। যেমন দাম্পত্য জীবন সে চেয়েছিল তা না হওয়ার জন্য আপনার স্ত্রী আপনার ওপর রাগে ফেটে পড়তে পারেন। আর্থিক দিক থেকে কিছু ক্ষেত্রে এবছরে আপনার জটিলতা সৃষ্টি হতে পারে। তবে ফেব্রুয়ারির শেষ থেকে বেশ উন্নতির দিকেই আপনার গ্রাফ। নতুন কোনও কাজে আপনাকে কেউ আটকাতে পারবে না। অনেক নতুন ধরনের সুযোগ আসতে পারে আপনার কাছে এই বছরে। তবে বুঝে শুনে সেই সমস্ত সুযোগের দিকে পা বাড়ান।

বৃশ্চিক

বৃশ্চিক রাশির জাতকদের এবছরে ফোকাস থাকতে হবে, ভালো কিছুর জন্য মনসংযোগ করতে হবে। আপনার জীবনে আশা-আকাঙ্খা সবই থাকবে। অতীতে করা ভালো কাজের সুফল এবছর ঘরে তুলতে পারেন আপনি। তবে বছরের শেষভাগে এসে সম্পর্কের ক্ষেত্রে কঠিন সময় আসতে পারে। সতর্কতা ও কূটনীতি দুটোতেই আপনাকে দক্ষ হতে হবে। ফলে যতটা পারবেন এই ভালো সময়ের সুযোগ নিন।

২০১৮ সালে বৃশ্চিক রাশির জাতকরা বেশ উন্নতি দেখতে পাবেন কেরিয়ারে। পাশপাশি বেতন উত্তরোত্তর বৃদ্ধির চরম সম্ভাবনা পরিলক্ষিত হচ্ছে। তবে কেরিয়ার বেশ শান্তি সুস্থির সময় আসেত চলেছে আপনার। প্রেম এবং সম্পর্কের ক্ষেত্রে মিশ্র ফল পাওয়া যাবে নতুন বছর ২০১৮-তে। বছরের শুরুতে সম্পর্কে অস্বস্তিজনক কিছু ঘটতে পারে। সঙ্গী কিংবা সঙ্গীনী অসুস্থ হয়ে পড়তে পারেন।

১৭ জানুয়ারি থেকে ৭ মার্চের মধ্যে সময়ে সম্পর্কে তীব্রতা আসবে কিংবা উৎসাহিত হওয়ার মতো দিকে যাবে। ৭ মার্চ থেকে ২ মে-র মধ্যে সময়ও প্রেমের জন্য খুব ভাল সময়। ১ অগাস্ট থেকে ১ সেপ্টেম্বরের মধ্যে সময়ে বিবাহ বহির্ভূত সম্পর্কে জড়িয়ে না পড়াই ভাল। আর ১ সেপ্টেম্বর থেকে শুরু হওয়া মাসে সময়টা প্রেমের পক্ষে ভুল ভাল সময়। ১১ অক্টোবরের পর সম্পর্ক আরও জোরদার হবে। ৬ নভেম্বর থেকে ২৩ ডিসেম্বরের মধ্যে সময়ে সম্পর্কে আরও রোমান্স আসবে।

মঙ্গলের স্থানান্তরের সঙ্গে সঙ্গে এবছর আপনার ভাগ্যেও অনেক কিছু দিক দিক পরিবর্তন হতে পারে। তবে কিছু পরিকল্পনা আগে থেরকেই করে নিয়ে এগোতে পারলে ভালো। তার ফলে আপনার পরিবারে সুখ শান্তি আসবে। আপনার কম জীবনীশক্তি সিস্টেমের মধ্যে দীর্ঘস্থায়ী বিষের মত কাজ করবে। নিজের কিছু সৃষ্টিশীল কাজ নিয়োজিত রাখা এবং এই রোগের বিরুদ্ধে নিজেকে উদ্বুদ্ধ রাখাই সবচেয়ে শ্রেয়। আপনার খরচে অপ্রত্যাশিত উত্থান আপনার মানসিক শান্তিকে বিঘ্নিত করবে। বন্ধুদের সঙ্গে আপনি স্বাচ্ছন্দ্য বোধ করবেন। ভালোবাসা কম উদ্দীপক থাকা সম্ভবপর। উত্তেজনাপূর্ণ দিন যখন ঘনিষ্ঠ সহকারীদের সাথে বেশ কিছু বিরোধ মাথা চাড়া দিয়ে উঠতে পারে। আজ আপনার স্ত্রীর মেজাজ খারাপ আছে বলে দেখাচ্ছে।

ধনু

এবছরের প্রথম থেকে নিজের চাকরির দিকে নজর দিন। এবছরের প্রথম থেকে বেশি করে টাকা জমাতে না পারলে তা ভীষণভাবে সমস্যার সৃষ্টি করতে পারে আপনার জীবনে। শনি এই মুহুর্তে মকরের ওপর প্রভাব বিস্তার করেছে তাই আপনার আর্থিকভাবে সচেতন থাকাটা জরুরি। তবে খানেকদিনের জন্য নয়, অদূর ভবিষ্যতের জন্য টাকা সঞ্চয় করে রাখুন। সময়ে কাজে আসতে পারে। নিজের স্বাস্থ্য সম্পর্কে আরও বেশি সচেতন হোন।

প্রেম এবং সম্পর্কের ক্ষেত্রে মিশ্র ফল পাওয়া যাবে নতুন বছর ২০১৮-তে। বছরের শুরুর দিকে সম্পর্কে টানাপোড়েন হতে পারে। অপর দিকে বছরের দ্বিতীয় অংশ ভাল যাবে। যাঁরা প্রেমের সম্পর্কে রয়েছেন তাঁদের ক্ষেত্রে ১৭ জানুয়ারি থেকে শুরু হওয়া সময়টা বেশ ভাল। যা চলবে ৭ মার্চ পর্যন্ত। অন্যদিকে, ২ মে থেকে ৬ নভেম্বর পর্যন্ত সময়ও খুব ভাল যাবে। তবে ১১ অক্টোবরের পর থেকে সময়টা কঠিন হতে পারে। এছাডা়ও যে কাজে প্রচুর পরিশ্রম ও মাথা খাটাতে হবে এমন কাজ থেকে বিরত থাকুন। কিছুদিন পরই বুধের নেতিবাচক প্রভাব কেটে যাবে। বৃহস্পতির প্রভাবে আপনার সামাজিক মেলামেশা ও বন্ধুর সংখ্যা বাড়তে পারে। নতুন বন্ধু তৈরি করুন এবং পুরনোদের সঙ্গে সময় কাটান।

যাঁরা চাকরি করছেন সেই ধনু রাশির জাতকরা আরও বেশি উন্নতি করবেন, আর যঁরা চাকরির পদপ্রার্থী তাঁরা এবছরে চাকরি পেতে চলেছেন। কেরিয়ারের দিক থেকে এই বছরটি আপনার স্বস্তিদায়ক। গ্যাসের সমস্যায় ভোগা রোগীরা আবশ্যিকভাবে তেল এবং চর্বিযুক্ত খাবার এড়িয়ে চলবেন, যেহেতু এটা তাঁদের অসুস্থতা বাড়াতে পারে। বিনিয়োগ করা এবং ঝুঁকি নেওয়ার পক্ষে বছরটি ভালো নয়। আপনার অসংযত জীবনযাত্রা বাড়িতে উত্তেজনার সৃষ্টি করতে পারে। ভ্রমণ লাভদায়ক হলেও খরচসাপেক্ষ হবে। আপনার একজন পুরনো বন্ধু আপনার এবং আপনার জীবন সঙ্গীর পুরাতন সুন্দর স্মৃতি বয়ে নিয়ে আসবেন।

মকর

সার্বিকভাবে দেখতে গেলে গত কয়েক বছরের তুলনায় এই বছর মকর রাশির জাতক জাতিকাদের ক্ষেত্রে ভাল কাটবে। তবে কিছু কিছু জাতক বা জাতিকার ক্ষেত্রে জীবনে অস্বাভাবিক কিছু বদল আসার সম্ভাবনা রয়েছে। কারোর পক্ষে তা মঙ্গলদায়ক হতে পারে কারোর পক্ষে তা কাম্য নয়। কাজের ক্ষেত্রে অনেক রকমের নতুন নতুন সুযোগ আসবে এই বছরে। পাশাপাশি কর্মক্ষেত্রে কোন সমস্যা থাকলে সেটি খুব শিগগিরিই মিটে যাবে।

এবছর এই রাশির জাত জাতিকাদের প্রেম এবং সম্পর্কের ক্ষেত্রে মিশ্র ফল পাওয়া যাবে নতুন বছর ২০১৮-তে। বছরের শুরুর দিকের মাসগুলিতে দাম্পত্য জীবনে ঝাগড়াঝাটি হতে পারে। তবে অক্টোরের পরের সময়টা বেশ ভাল যাবে। ৭ মার্চ থেকে ২ মে পর্যন্ত সময় প্রেমের সম্পর্কের ক্ষেত্রে ভাল। ১১ অক্টোবরের পর প্রেমের সম্পর্ক সামনে আসতে পারে। সঙ্গী কিংবা সঙ্গীনীর সঙ্গে বিদেশ ভ্রমণেও যেতে পারেন। তবে যাঁরা নতুন করে প্রেমের সম্পর্কে আবদ্ধ হতে চান তাঁদের ১১ অক্টোবর পর্যন্ত অপেক্ষা করতে পারলে ভাল হয়। সারাবছর পরিবার ও ঘনিষ্ঠজনের সহযোগিতা পাবেন। পেশাগত ব্যস্ততার কারণে মাঝে মধ্যে পারিবারিক দায়িত্ব পালন করতে অসমর্থ হতে পারেন। কর্মক্ষেত্র ও পরিবারের মধ্যে সামঞ্জস্য বজায় রেখে চলার ক্ষেত্রে সমস্যা হতে পারে। মকর রাশির জাতকদের এই বছরে কর্মব্য়স্ততা আরও বাড়বে। বছরের প্রথমভাগে সেরকম কিছু না হলেও, বছরের শেষভাগে উন্নতি পরিলক্ষিত হবে কেরিয়ারে। তবে কেরিয়ারের বিষয়ে একটি দিক লক্ষ্য রাখতে হবে, যে আশপাশে অফিসের বন্ধু দের সঙ্গে ভালো সম্পর্ক রেখে চলাটা এবছরে খুবই গুরুত্বপূর্ণ বিষয়। এই বছরে বৃহস্পতির কৃপা আপনার রাশির ওপর থাকায় আপনার উন্নতি রোখা অসম্ভব। তবে মাথার থেকে বেশি গুরুত্ব দিন মনের কথায়। অনেক হিসাব নিকেশ করেও যা হয় না তা করে দেয় মনের কথা। ফলে অনেক সমস্যা এভাবে মেটাতে পারবেন।

কুম্ভ

এই বছর বহু কুম্ভ রাশির জাতক-জাতিকাদের জানুয়ারি মাসের দ্বিতীয় সপ্তাহ থেকে কিছুটা বাঁধা আসবে। আপনার মধ্যে যে শেখার ইচ্ছা রয়েছে, আপনার নিজের উপর যে বিশ্বাস রয়েছে তা নষ্ট হতে দেবেন না। নিজের গুণগুলিকে আঁকড়ে রেখে সময়ের সঙ্গে তাল মিলিয়ে এগিয়ে চলার চেষ্টা করুন।

জীবন আপনার জন্য সন্তোষজনক মোড় নেবে। অংশীদারিত্ব এবং সম্পর্ক আপনার পক্ষেই থাকবে। প্রেম এবং সম্পর্কের ক্ষেত্রে মিশ্র ফল পাওয়া যাবে নতুন বছর ২০১৮-তে। বছরের প্রথমার্ধ আগে থেকেই চলে আসা সম্পর্কের ক্ষেত্রে ভাল সময়। তবে অক্টোবরের পর থেকে অবস্থার পরিবর্তন হতে পারে। ২ মে থেকে ৬ নভেম্বর পর্যন্ত সময়টাও ভাল যাবে। এই সময়ের মধ্যে নিজের কাছের মানুষটির সঙ্গে বেশি সময় কাটাবেন। ১৬ অগাস্টের পর থেকে সময়ে সঙ্গী কিংবা সঙ্গীনীর সঙ্গে সম্পর্ক জোরদার হবে। তবে অক্টোবরের পর থেকে সম্পর্কে টানাপোড়েন শুরু হতে পারে। চাকরির নতুন সুযোগ আসতে চলেছে কুম্ভ রাশির জাতকদের ক্ষেত্রে। কর্মক্ষেত্রেও শান্তি স্বস্তি পাবেন কম্ভ রাশির জাতকরা। এই বছর কাজের ক্ষেত্রে আপনার জনপ্রিয়তা বাড়বে। অর্থ উপার্জনের ক্ষেত্রে বেশি কিছু চেষ্টা করতে হবে না। অর্থ নিজে থেকেই আপনার কাছে আসবে। আপনার কাজের স্তর বিস্তৃতির জন্য এটি অত্যন্ত ভাল সময়। এই সময় আপনি ভ্রমণের পরিকল্পনা অনায়াসে করতে পারেন। তবে অন্দরের গ্রহগুলির পশ্চাদগামী অভিগমনের থেকে সাবধান থাকুন। বছরের মাঝামাঝি সময় থেকে আপনি অনেক পুরনো বা আটকে থাকা কাজে হাত লাগাতে পারেন। এই সময় শুক্রের বিপরীতগামী আচরণের ফলে আপনার শেখার ক্ষমতায় বাধা পড়তে পারে। তবে গত বছরের তুলনায় এই বছরটি আপনার বেশ ভালো কাটবে। অনেক সুখ স্বাচ্ছন্দ্য নিয়ে আসবে এই বছর। গত বছর যে বিষয়গুলি আশা করেছিলেন তার কিছুটা এই বছর সম্পন্ন হতে পারে। চাকরির জায়গা থেকে আপনি অনেকটাই সুস্থিরতা অনুভব করবেন।

মীন

নিজেকে এগিয়ে নিয়ে যেতে এবছরে নতুন নতুন চ্যালেঞ্জের মুখো মুখি হবে ন আপনি। তবে আপনার বুদ্ধির জোর আপনাকে বাঁচিয়ে নিয়ে যাবে। কোনও কাজ যদি আপনার বাকি থাকে, তাহলে সেই কাজ এবছরে সম্পন্ন হওয়ার প্রবল সম্ভাবনা রয়েছে। তবে কাজের চাপের কাছে বেশি নতি স্বীকার করবেন না। স্বাস্থ্যের দিকে নজর রাখবেন।

মীন রাশির জাতকদের প্রেমের সম্পর্কে বছরটি যাবে বিভিন্ন রকম ভাবে। বিবাহিত জীবনে সম্পর্কে টানাপোড়েন চলতে পারে। নিজের রাগের কারণেই সেটা হবে। সম্পর্কে দূরত্ব এবং ভুল বোঝাবুঝি সম্পর্কে প্রভাব ফেলবে। যদিও অক্টোবরের পরবর্তী সময়ে প্রেমের সম্পর্কের জন্য ভাল সময়। ২ মে থেকে ৬ নভেম্বরের মধ্যে সময়টা বেশ ভাল। এই সময়ের মধ্যে সম্পর্কেরও উন্নতি হবে। তবে বছরের শেষের দিকে ফের সম্পর্কে অবনতি ঘটতে পারে। চাকরীর ক্ষেত্রে ২০১৮ সালের মার্চ মাস পর্যন্ত মীন রাশির জাতকরা বেশ কিছু সমস্যার সম্মুখীন হতে পারেন। কর্মক্ষেত্রে বেশ কিছু গুরুত্বপূর্ণ কাজে ক্লান্ত হয়ে যেতে পারেন। তবে রাগের বশে কোনও সিদ্ধান্ত নেবেন না। মীন রাশির জাতকরা গোটা বছরেই কাজের চাপের কারণে স্বাস্থ্যের অবনতিতে ভুগতে পারেন। বছরের মাঝে আপনার জীবনে কিছু ঝঞ্ঝা আসতে পারে। তবে বছর শেষে গিয়ে পরিস্থিতি ফের ঠিক হয়ে যাবে। আপনার ভাগ্যের অধিপতি নেপচুন আপনার সঙ্গে সারাবছর থাকবে। ফলে ঘর থেকে দূরে থাকলেও সারাবছর আপনার মন বাড়িতেই পড়ে থাকবে। মঙ্গল যেহেতু বছরের শুরুতে আপনার সঙ্গে থাকবে তাই সমস্ত কাজেই প্রচুর এনার্জি পাবেন আপনি। সেটাকেই সম্বল করে বছরভর এগিয়ে যেতে হবে। তবে বছরের শেষে নিজেক অনেকটাই ঝড়ঝাপ্টা মুক্ত বলে মনে হবে আপনার। কেরিয়ারে উন্নতির পাশপাশি আর্থিক উন্নতিও পরিলক্ষিত হবে আপনার জীবনে। তবে যেকাজই করুন সেটা মন দিয়ে করলে তার সুফল পাবেনই।

 

১ Comment

  1. The $100 trick is a bet management system for online roulette, it could easily be explained with any other number, yet
    we like $100 for some reason. It’s a nice round figure, it can be
    easily divided to meet certain roulette betting requirements and it’s the most beneficial amount for explanation.

    Proper websites must be selected in which the dealers deal
    while cards associated with blackjack performance.
    There should be any software for playing the same.
    This can been responsible for severe loss as they cheat
    the participants sitting to home to earn paycheck.

    The ultimate point figure out is that some
    on the internet casinos will let their casino bonuses to be applied on blackjack games.
    An option is an actua total of free of charge cash can be provided in order to some player who deposits
    income to the casino. Principles and rules are generally positioned on bonus profit.
    You could be constrained in conditions on the place you’re
    able to play when you get bonus money coming in. As a result, you must see that you are using suitable bonus principles when in order
    to play blackjack on an newtown casino free play.

    Now avid avid gamers are soft modding place where you live you not have to compromise open your Wii and solder a Modchip
    simply no practical . A good deal more avid gamers brick there Wii’s placing in a modchip then some
    situation.

    It generally played in lounges at the casinos specifically allocated for
    your game. To keep the players informed among the winning numbers, television monitors are
    spread all the actual casino places.

    Most likely, you too have tried gambling, it might not take the associated with money however it is certain in order to have once enjoyed a wager.
    Several not boost the comfort but it’s definitely
    true. All of us have that inherent sensation of
    thirst for excitement and challenge which gambling allows.
    If you are seeking for belly way of gambling with
    no hassle to obtain into a local casino, just sit next to your computer and the casino possibly be just a click
    far. Simply entering ‘online casino’ with your web browser and it will probably
    feed you with endless online web. What’s ridiculous about these
    gaming hubs constantly that they all claim staying the best online casino sites.
    So you now ask: how intend to choose interesting casino?

    The other thing is, there hasn’t just been an explosion in the
    quantity of of internet casinos. There’s now heaps of communities for online bettors.
    You can find casino forums, so can certainly make new friends for other online gamblers and share you digital highs and lows together with.

    So more in addition to I think you will have a online
    social gambling experience. http://Wmforen.Nguyenonline.de/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *